ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণিল আয়োজনের মাধ্যমে উদযাপন করা হয়েছে। আইইবি’র ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় জাতীয় পতাকা ও আইইবি’র পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী উদ্বোধন করেন আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা, আইইবি’র প্রাক্তন প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর ও আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু)।

রমনায় আইইবি সদর দপ্তর প্রাঙ্গণে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করা হয়। দেশের প্রকৌশলীদের অংশগ্রহণে দেশব্যাপী আইইবি’র ১৮টি কেন্দ্র ও ৩৩টি উপ-কেন্দ্রে আইইবি’র ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আইইবি’র ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকৌশলীদের অংশগ্রহণে আইইবি সদর দফতর প্রাঙ্গণ থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত একটি র‌্যালী বের হয়। র‌্যালী শেষে আইইবি সদর দপ্তর প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনকৃত শহীদ প্রকৌশলী মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের ফলক উন্মোচন করেন আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা এবং আইইবি’র প্রাক্তন প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস. এম. মনজুরুল হক মঞ্জু, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও প্রকৌশলী মো. রনক আহসানসহ বিভিন্ন সরকারি, আধা-সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রকৌশলীরা।